সুযোগের সদ্ব্যবহার [পার্ট ৫] – [বান্ধবী পর্ব ]

কলেজের সেকেন্ড ব্যাচটা নিয়ে আবারো ব্যস্ত হয়ে পড়েছেন প্রিন্সিপাল সাহেব। আগেরবারের চাইতে এবারে স্টুডেন্ট কিছুটা বেশি। নিম্নমাধ্যমিক পাশ করে কয়েকশ ছেলে-মেয়ে। কিন্তু কলেজের বেলায় সব সিটির দিকে ছোটে। নতুন কলেজ হিসেবে গত বছর ভালই রেজাল্ট এসেছে। এবারেও হাবিজাবি বুঝিয়ে বিশেষ করে দুর্বল ছাত্র-ছাত্রীদেরকে ধরে-বেঁধে রেখে দিয়েছেন। গাধা থেকে জ্ঞানী বানানোর প্রকল্পে টিচারদের মত আফসার সাহেব নিজেও প্রচুর খাটছেন। এক্সাম সামনে চলে আসায় ঝটিকা রাউন্ডে বেরিয়ে পড়েন। হঠাৎ করে কোন এক ক্লাসরুমে ঢুকে পড়েন। টিচার কেমন বোঝাচ্ছে তা খেয়াল করেন। নিজে ইংরেজির ক্লাস নেন আর্টসের। এরা একটু বেশিই দুর্বল। দুয়েকজন ব্রিলিয়ান্ট আছে, ওদের ওপরে ভর করে যদি পার পেয়ে যায়!
এসবের মাঝে অবৈধ এডভ্যাঞ্চারের খোঁজখবর খুব একটা রাখা হয়নি। আর্টসের ক্লাসটাও নিয়েছিলেন সুযোগ করে – যদি লাস্ট ইয়ারের রুমানার মত দু একটা বের করে আনা যায়… তাহলে এই স্ট্রেসের সময়টাতে একটু মজা করা যাবে। কিন্তু এখন দেখা যাচ্ছে ক্লাসে ঢুকে পড়াতে পড়াতেই সময় শেষ। কারোদিকে মনযোগ দিয়ে তাকানোরও সময় নেই। এবারেও মেয়ের সংখ্যা বেশি। বাপ-মাকে ভুংভাং বুঝিয়ে মেয়েদের রেখে দেয়াটা তুলনামূলক সহজ।
“মেয়েকে এত দূরে দিবেন, বাসা থেকে আসতে যাইতেই তো টাইম শেষ! পড়বে কখন? মেয়ে তো খারাপ হয়ে যাইব শহরের পোলাপানের সাথে মিইশা। “
এত মেয়ে নিয়েও কিছু করতে পারছেন না দেখে হা হুতাশ করারো সময় নেই। এর উপর আরেক ঝামেলা এসে জুটল। কমিটি থেকে সিদ্ধান্ত হল, এবারে সব টীচারকে কয়েকজন করে স্টুডেন্ট দেয়া হবে, তাদের সার্বিক পড়ালেখার অগ্রগতি নিয়মিত চেক করার জন্য। সব টীচারের কাছেই আট-দশজন করে পড়ল। পদ্ধতিটা ভালই। টেস্টের পরের সময়টাতেই বেশি জোর দেয়া উচিত। এখন আর ইচ্ছে করেও কেউ ফাঁকি দিতে পারবেনা। যথারীতি প্রিন্সিপালের ভাগ্যেও কয়েকজন পড়ল। তবে কমিটি তাকে এই দায়িত্ব দিয়ে সময় নষ্ট করতে চাইলনা স্টুডেন্ট লিস্ট হয়ে যাবার ক’দিন পর। ইতোমধ্যে দশজনের ব্যাচটাকে পড়ানোও শুরু করে দিয়েছিলেন। তবে কিছু স্টুডেন্ট অবশ্য আবদার করল আফসার স্যারের কাছেই পড়বে। শেষমেষ স্যার নিজে তিনজকে রেখে দিলেন। এই তিনজনেরই ফার্স্ট ক্লাসের সম্ভাবনা বেশী। ঘটনাক্রমে তিনজনই মেয়ে। আর্টসের ডেইজি, সায়েন্সের শেফালী আর – রূম্পা। হুম, গুলবাহার মালীর মেয়ে। গতবছর রুমানাদের সাথে মাধ্যমিক দিয়ে পাশও করেছে। অল্পের জন্যে ফার্স্টক্লাস মিস করায় সবাই শকড হয়েছিল। শেষে রুম্পার বাবাকে আফসার সাহেব নিজেই বলেছিলেন,
– কাকা, ওরে এইবার ইম্প্রুভ দেওয়ান। শিওর ভাল করবে। এইবার ভার্সিটি কোচিং করুক। এইচ.এস.সির জন্যে বাসায় পড়ুক, আর আমি তো আছিই।
জুনিয়রদের সাথে ক্লাস করতে লজ্জ্বা লাগে রুম্পার। তবে টেস্টের পর স্যারের চাপে সপ্তাহে তিনদিন ক্লাস করে সে। ঐ তিনদিনই তিন ছাত্রীকে নিয়ে পড়তে বসেন সচেতন প্রিন্সিপাল।
ব্যাপারটার ফ্রয়েডীয় ব্যাখ্যা আছে কিনা কে জানে, তবে সব স্টুডেন্টেরই বিপরীত লিঙ্গের টিচারদের প্রতি দুর্বলতা থাকে। সেটা ছেলে হোক আর মেয়ে। সবচাইতে হট ম্যাডাম থেকে শুরু করে আনস্মার্ট, অপেক্ষাকৃত অসুন্দর ম্যাডামদের প্রতিও ছাত্রদের আকর্ষণ কাজ করে। মোটা চশমা পরা, গম্ভীর, কদাকার ম্যাডামটিরও অনেক আকাঙ্খী আছে। হয়তো সিল্কি চুলের কিউট চেহারার তরুণী আপাটির মত সবাই তার দিকে অন্য দৃষ্টিতে তাকায় না, তবু তাকে নিয়ে কল্পনায় বাসর-হানিমুন করে ফেলে অনেকে। ব্যাপারটা সমানভাবে মেয়ের ক্ষেত্রেও সত্যি। ইয়াং, হ্যান্ডসাম টীচারটির প্রতি যেমনি অনেক মেয়ে বিমান এয়ারলাইন্সের মত বেপরোয়া ক্রাশ খায়, ভুড়িওয়ালা খিটিখিটে গলার পানখোর টীচারটিকেও কেউ না কেউ মনে মনে কামনা করে। ক্লাসে মেয়েরা যেভাবে তার দিকে হাঁ করে তাকিয়ে থাকে, এই বয়সেও সুযোগ নেয়ার আত্মবিশ্বাসটা ওখান থেকেই আসে আফসার সাহেবের।
সব টীচারেরা সপ্তাহে তিনদিন ক্লাস শুরুর আগে তাদের এক্সট্রা ক্লাস নিয়ে নেয়। কিন্ত সকালে ব্যস্ত থাকায় আফসার সাহেব তার তিন সম্ভাবনাময়ী ছাত্রীকে পড়ান স্কুল ছুটির পর – রবি, মঙ্গল, বৃহস্পতি।
বৃহস্পতিবার স্কুল ছুটি হয়ে যাবার পর অনেক সময় থাকে। বেশি সময় নিয়ে সেদিন মেয়েদের পড়াতে পারেন। কলেজ বিল্ডিংযের নিচতলায় ছোট্ট একটা রুমে কার্যক্রম চলে। তিন চারটি বেঞ্চ আর একটি চেয়ার। বৃহস্পতিবার পড়াশোনা যেমন বেশি হয় দুষ্টুমিও চলে বেশি বেশি। ছেলেমেয়েদের পছন্দের টিচার হতে পারার অন্যতম রহস্য হল তাদের সাথে প্রচুর মজা করা। তিন ছাত্রীও হল তার অন্ধ ভক্তদের মধ্যে অন্যতম। প্রায়ই চারজনে পড়ার ফাঁকে ফাঁকে হাসতে হাসতে গড়িয়ে পড়ে। প্রথম প্রথম জুনিয়রদের সাথে ক্লাস করতে লজ্জ্বা পেত রূম্পা। তবে দুই মজার বান্ধবী পেয়ে এখন নিয়মিত ক্লাস করছে। তারপরো অন্যদের চাইতে একটু গম্ভীর হয়ে থাকারই চেষ্টা করে। মাঝে মাঝে ওর দিকে তাকান আফসার সাহেব। গায়ে গতরে বেড়ে উঠেছে এই কয়মাসে। আগে তো নিয়মিত গোসল করা দেখতেন। এখন স্টাফদের জন্য বাথরুমের ব্যবস্থা হয়ে যাওয়ায় কিছুই দেখা যায়না। গত বছরের ড্রেস পড়েই স্কুলে আসা যাওয়া করে। দেহের বাঁকে বাঁকে মাংস লেগেছে, কিন্ত কাপড় তো আর বাড়েনি! বুকের ওপর থেকে স্কার্ফটা সরলেই টানটান হয়ে থাকা স্তনদুটোর দিকে চোরাচোখে তাকান আর অশ্লীল চিন্তা-ভাবনা করেন। অন্য দুটোর দিকে তাকানোর ইচ্ছে জাগেনা খুব একটা। ডেইজি একটা ফুলের নাম। তা সে ফুল দেখতে কতটা সুন্দর, তা জানা নেই আফসার সাহেবের। কিন্তু ডেইজি নামের মেয়েটি যে কোনভাবেই সুন্দরী নয় তা বলাই যায়। ফর্সা হলেও মুখটা গোলআলুর মত। শরীরে অতিরিক্ত মেদ। ভালর মধ্যে ছাত্রী ভাল, আর খুব হাসাহাসি করতে পারে। শেফালীর চুলগুলো খুব সুন্দর। সে স্কার্ফটা গার্ল গাইডের মেয়েদের মত মাথায় না রেখে গলায় গেঁচিয়ে রাখে। তবে চিকন কালো দেহের উপর দেখার মত উঁচু পাছাটা ছাড়া আর কিছু নেই। চেহারাটা মিষ্টি বটে, তবে দেখলে ভাল লাগবে এমন চেহারা নয়। কিন্তু মেয়েটা ক্লাসে, ঘরে-বাইরে ভেজা বেড়াল হলেও স্যারের কোচিংয়ে খুব দুষ্টুমি করতে পারে। ও না থাকলে চারজনের এই অশ্লিল রসিকতার আসরটা বোধহয় বসত না। এই মেয়েটা সেই রুমানার মত ফ্রী। তবে এতটা নাদান না। ইচ্ছে করলে একে এতদিনে কয়েক ডোজ দিয়ে দেয়া যেত, তবে স্যারের রুচিতে ধরেনা। হঠাৎই সেদিন ভয়েজ পড়ানোর সময় বলল,
– স্যার, একটা জিনিস হইছে.. হুম্ম..
– ওই শয়তান্নী, চুপ ছেমড়ী।
দাঁত খিঁচিয়ে শেফালীকে বাধা দিতে যায় ডেইজি।
– স্যার কিচ্ছুনা।
ডেইজি বলে তাড়াহুড়ো করে।
– কিরে, শেফালি, আমার সাথে ফাইযলামি করস? তাড়াতাড়ি বল। একলা তোরা হাসতে্ছিস। আমিও হাসি, বল।
– স্যার, ডেইজির বাসায় তেলের বোতল পাওয়া গেছে।
বলেই হো হো করে হেসে দেয় শেফালি। রূম্পা আর শেফালি একে অপরের গায়ে ঢলে পড়ে। আদিরসাত্মক কিছুর গন্ধ পেয়ে মরিয়া হয়ে ওঠেন আফসার সাহেব।
– কামের ছেড়িরা, কথা বলবি, নাকি পাছায় লাগামু দুইটা!
মেয়ে তিনটির সাথে খুবই ফ্রী হয়ে গেছেন তিনি। নানা আপত্তিকর নামে একে ওকে ডাকাডাকি করেন। মেয়েরাও প্রায়ই আফসার ভাই, বুইড়া জামাই, টাকলা আপছার… এসব নামে ডাকে। বাইরের কেউ শুনলে চোয়াল থুতনিতে পড়ে যাবে। কিন্তু তারা হয়ে গেছেন বন্ধুর মত।
– দ্যান দুইট্টা শেফির হোগা পাছায়া।
ডেইজির থলথলে দেহ কেঁপে উঠে হাসির দমকে।
আজকাল আবার বহু বছর আগের মত পড়া না পারলে পাছায় থাপড়ানো শুরু করেছেন। এখন অবশ্য আলতো করে কামিজের উপর দিয়েই মারেন। আগের মত ভেতরে হাত ঢুকিয়ে সালোয়ারের উপর দিয়ে টপাটেপি করার দুঃসাহস দেখান না।
– হইছে কি আগে বল!
– কি হইব, কিছু না। আমি আজকা বাসায় শোকেজের মধ্যে দেখি একটা প্লাস্টিকের বোতল। বাইরে বাইর কইরা দেখি তেল তেল। কভার পইড়া বুঝলাম দুদ বড় করার লাগি মাখায়।
চারজন একত্রে খ্যাক খ্যাক করে হেসে উঠল একত্রে। হাসি নিয়ন্ত্রণ করতে করতে স্যার বললেন,
– কে মাখেরে ঐটা? তোর বড় আপু নাকি?
– ধুর মিয়া, আপুর বিয়া হইছে কবে। বাসায় থাকে নি এহনো।
আবারো একদফা হাসাহাসি চলে।
– তাইলে তোর আম্মায় মাখে।
– ঐ মিয়া কি কন, আম্মায় কি করব এডি দিয়া!
জিভে কামড় দিয়ে প্রতিবাদ করে ডেইজি। যদিও সবার মুখেই হাসি লেগে আছে।
মাঝখানে ফোঁড়ন কাটে শেফালি,
– তো কে মাখাইব রে? নাকি তুই নিজেই লাগাস?
তুই কি এগুলা মাখায়া বানাইছস নি পাহাড় দুইটা?
হো হো করে হেসে দিল সবাই স্যারের কথা শুনে
দুই ধলা পাহাড়।
অল্প কথায় রূম্পাও যোগ দেয় রসিকতায়।
শয়তান্নীরা, চুপ কর এহন। বেশি করিস না।
ডেইজি বইয়ে মনযোগ দেয়ার চেষ্টা করে।
সবাই বেশ গম্ভীর হয়ে বাংলা গদ্য অংশ দেখছে, হঠাৎ করেই শেফালি আর রুম্পা মুখ টিপে হাসতে হাসতে খাতায় কি যেন দেখছে। একই সাথে কৌতূহল আর বিরক্তি দুটোই হল আফসার সাহেবের,
কিরে, তোরা দুইটায় কি পড়বিনা আজকা? খাতায় কিরে? খাতা এইটা কার, শেফালি, খাতা নিয়া এইদিক আয়।
ধরা পরে গিয়ে ভুশ করে হাসি বেরিয়ে পড়ল শেফালির মুখ থেকে। বেঞ্চ থেকে হাসতে হাসতে খাতাটা হাতে নিয়ে চেয়ারে বসা স্যারের কাছে নিয়ে এল। নেভী ব্লু হাঁটু সমান কামিজটা পুরানো দিনের ফিল্মস্টারদের মত কোমরে দুপাশ থেকে গিট্টু দিয়ে রেখেছে। পাজামার সামনের দিকের ঢোলা কুঁচিগুলো দেখা যাচ্ছে, দেহের তুলনায় রসালো উরু সাদা সালোয়ারে বেশ ফুটে উঠেছে।
কিরে, পড়তে আইসা মডেলিং শুরু করছিস নাকি … হাহা.. হাহহাহহ..
হুহ, মডেল হমু আমি.. হিহি..
খাতাটা হাতে নিয়েই আবারো হো হো করে হেসে দিলেন আফসার সাহেব,
কিরে, শেফু, আর্টিস্ট হবি নাকি? কিন্তু এইসব আঁকলে তো মাইনষে জুতাইব।
হোমওয়ার্কের হোয়াইটপ্রিন্টের পাতায় একটা বোতলের ছবি আঁকা বলপেন দিয়ে। পাশে দুটো গোল গোল বলের মত। তীর চিহ্ন এঁকে লিখে রাখা – ডেইজির দুধ।
হুম, আমি ছবি আঁকুম।
মাথা ঝাঁকায় শেফু।।
নাহ, তোরে আজকে দুইটা দেয়াই লাগে।
বলে খাতাটা বাম হাতে চালান করে দিয়ে ডান হাতটা আচমকা যেই শেফালির কোমরের কাছে পায়জামার পেছন দিকটার ইলাস্টিকে টান দিয়ে ধরে চাপড় দিতে গেছেন, “হেইৎ” বলে শাস্তির হাত থেকে বাঁচতে কোমর সরিয়ে নিল মেয়েটা। কিন্তু সেই সময়ই দুই আঙুলে চাপ দিয়ে পাজামাটা ধরে ফেলেছিলেন আফসার সাহেব। এক পলকে ঘরের দেয়ালে দুহাতে ভর দিয়ে টাল সামলালো শেফালি। কিন্তু পা দুটো যে জায়গায় ছিল সেখানেই রয়ে গেছে। টান খেয়ে স্যারের হাতটা নেমে গেছে শেফালির হাঁটু সমান উচ্চতায়। হাতে তখনো পায়জামার কোমরের কাছটা ধরা। সেদিকে তাকিয়ে বুকটা ধ্বক করে উঠল আফসার সাহেবের। পাজামাটা হ্যাঁচকা টানে হাঁটু অবধি নেমে যাওয়ায় গোলগাল শ্যামলা-সোনালী পাছাটা যেমন উদোম হয়ে তার সামনে লোভ দেখাচ্ছে, মেয়েরাও সামনে বসে নিশ্চয়ই সামনেটা দেখতে পাচ্ছে…
সবচে জোরে হাসতে শুরু করল ডেইজি।
শালী এহনে হইছে না মজা!
বেশি হাসলে কান্দা লাগে হে হেহেহে
জিভে কামড় দিয়ে হেসে ফেলল রূম্পা।
একটু বেশিই হয়ে গেল মনে হয়। ভয় পেলেন আফসার সাহেব। হাতটা জমে গেল পাজামার ইলাস্টিকে, ছোখদুটো একত্রে লেপ্টে রইল গভীর পাছার খাঁজে। ছাত্রী টাল সামলে সোজা হয়ে দাঁড়াতে হাত ছেড়ে দিলেন। উবু হয়ে পাছা ঝাঁকাতে ঝাঁকাতে পাজামাটা তুলে, কামিজের গিঁট খুলে ভদ্র মেয়ের মত বেঞ্চে গিয়ে বসল। কান্নার কোন লক্ষণ দেখা না গেলেও চকচকে গালটা যে চড় খাওয়ার পরবর্তী প্রতিক্রিয়ার মত লাল হয়ে আছে, তা বোঝা গেল। বই খুলে গভীর মনোযোগের ভান করতে আবার সব শান্ত হয়ে এল। বয়ষ্ক হার্টের ঢিপ ঢিপ কমতে লাগল আস্তে আস্তে। ডেইজির বিদ্রুপ অবশ্য এখনো বাকীই আছে। বেঞ্চের অন্য মাথা থেকে ঘাড় ঘুরিয়ে শেফালিকে বলল,
কিরে ছেড়ী, নিচে কিচ্ছু পরছনা কেন?
পরতামনা, তর কী!
মাথা নিচু রেখেই জবাব দেয় শেফু।।
কি হয় দেখলিনা এখন
বলেই রূম্পা ফিক করে হেসে দেয়।
কিছু বলেনা শেফালি। একটু পর মাথা তুলে জিজ্ঞেস করে,
তুমি পর, রুম্পাপু?
সিনিয়র হওয়ায় সবাই রুম্পাকে আপু বলে সম্বোধন করে।
হু। সবাই পরে। তুই কোনসময় পরিসনা?
ন্যা। গরম লাগে যেই..
দ্বিধগ্রস্থ কন্ঠ শেফালির।
আমারো তো লাগে গরম, আমিও পিন্দি।
গলা চড়িয়ে বলে ডেইজি।
হু, দেখ শেফু, হাত্তিও পিন্দে। আর তুই পিন্দসনা।
ডেইজিকে এবার খোঁচা দেয় রূম্পা।
রুম্পাপু, শয়তান কোনহানকার!
রুম্পার পিঠে আলতো করে একটা ঘুষি বসিয়ে দেয় ডেইজি। হো হো করে আবারো হেসে উঠে সবাই।
পোলারাও পিন্দে?
কৌতূহলী হয়ে ওঠে শেফালি।
তাইলে! ওরা আরো বেশি পিন্দে। কোনসময় খাড়ায়া যায় হে হেহহে..
ডেইজি হাসতে থাকে।
সত্যি?
রুম্পার দিকে জিজ্ঞাসার দৃষ্টিতে তাকায় শেফালি।
হু। দেখগা স্যারেও পিন্দে। স্যার, আপনে পরেন না?
এতক্ষণ মেয়েলি কুচুরমুচুর কান পেতে শুনছিলেন আফসার সাহেব। রুম্পার মুখে এরকম প্রশ্ন শুনে একটু বিব্রত হলেন। আসলে তিনিও প্রায়ই একটু বাতাস লাগানোর আশায় জাঙ্গিয়াটা বাসায় ফেলে আসেন। আজওতো স্কুলে আসার সময় শায়লা মাগীটা খেঁকিয়ে উঠেছিল, তুমি কাপড়-চোপর ঠিকমত পরনা, ইস্কুলে যাও নাকি ঢং করতে যাও! মোটেও কেয়ার করেন না তিনি। বেটী ইদানিং তার দিকে সন্দেহের নজরে তাকায়। সবসময় স্বামীকে এত প্রাণবন্ত আর সতেজ দেখে মনে হয় ঈর্ষা হয়। বয়স বাড়ার সাথে সাথে শরীরের জৌলুস হাসিয়ে যাচ্ছে। এখন আর মাঝরাতে মোবাইল বাজলে বারান্দায় যেতে হয়না। শেষমেষ চোখটা স্বামীর দিকেই পড়ছে মনে হয়। তবুও আর ওসবে মাথাব্যাথা নেই স্যারের।
না, রূম্পা। মানে, আসলে, কয়দিন ধরে গরম খুব পড়ছে তো…
স্যারের শুকনো মুখ দেখে হি হি করে হেসে ফেলল মেয়েরা।
মিছা কথা। আপনে শেফালিরে লেংটা কইরা দিছেন দেইখা এখন ওর মন ভালা করতে চাইতাছেন।
কনফিডেন্স ঝরে পড়ে ডেইজির কথায়।
দুই দিনের ছেমড়ি দেখি তাকে মিথ্যাবাদি বলে! কিছুটা রাগ হয়, আবার কিছুটা অশ্লীলতাও মাথায় চাপে হঠাৎ করে। খুব ভালই তো জমে উঠছে এদের সাথে। এদের বয়সের যাদের সাথে বিছানায় গেছে, তাদের ধারেকাছেও কেউ নেই। কিন্ত মাথাটা এখটু খাটিয়ে দেখা যাকনা, কতদূর যাওয়া যায়! রেক্সিনের গদিতে মোড়া হাতলওয়ালা রিভলভিং চেয়ারে সামনে এগিয়ে বসে ছিলেন পায়ের উপর পা রেখে। নিজেই নিজের হার্টবীট আরেকবার বাড়িয়ে তুলে সোজা হয়ে বসে পড়লেন। গলা গম্ভীর করে ডেইজির দিকে তাকিয়ে বললেন,
কিরে বেদ্দপ, আমি মিথ্যা কথা বলি নাকি? আয়, আইসা দেইখা যা।
বলে পা দুটো সোজা করে পাঞ্জাবীটা উপর দিকে তুলে ফেললেন। ঘটনার আকস্মিকতায় মেয়েরা অবাক হয়ে গেল। শেফালিও মাথা উঁচু করে স্যারের দিকে তাকিয়ে আছে। ঢোলা ঘিয়ে রঙের পাজামা উরুর দিকটায় টানটান হয়ে আছে। পেশীবহুল পায়ের মাসলগুলো বোঝা যাচ্ছে। তবে মেয়েরা তাকিয়ে আছে স্যারের লোমশ পেটের দিকে। মেদমুক্ত ভাঁজহীন তলপেট শ্বাস প্রশ্বাসের তালে তালে নড়ছে। লোমে ঢাকা কালচে নাভীর দিয়ে বড় বড় চোখ করে তাকিয়ে আছে ওরা।
কিরে, আসিস না ক্যান!
লাগবনা
লাজুক গলায় দাঁত দিয়ে ডান হাতের বৃদ্ধাঙ্গুলির নখ কামড়াতে কামড়াতে বলে ডেইজি। এবারে মুটকীটাকে পচানোর সুযোগ পেয়ে হাঁক ছাড়ে শেফালী,
যাসনা ক্যান? রুম্পাপু ওরে ঠেইলা পাঠাও!
রুম্পাও এই আদি রসাত্মক পরিস্থিতি বেশ উপভোগ করছে। ডেইজির ভারী দেহে ধাক্কা মারে সে,
দেইক্ষা আয়, ছেড়ি… হিহি.. হাহাহ..
রুম্পার ঠেলা খেয়ে উঠে আসে ডেইজি। কান গরম হয়ে যায় তার। কি দেখে আসতে বলছে স্যার? এখানে দেখাদেখির কিই বা আছে। স্যারকে মিথ্যুক বলে কি রাগিয়ে দিল নাকি সে। ভাবতে ভাবতে চেয়ারে বসা স্যারের সোজাসোজি একেবারেই কাছে এসে দাঁড়ায় ।
কি করুম এহন..
ঠোঁট ফুলিয়ে স্যারের চোখের দিকে তাকিয়ে জিজ্ঞেস করে।
দেখ, আমি হাপ্পেন পরছি নাকি।
দেখা যায়না তো.. হেহেহে…
নামাইয়া দেইখা নে।
বলেই পায়ের উপর ভর দিয়ে পাছাটা উঁচু করে ধরেন আফসার সাহেব।
এবারে স্যারের কথার মানে বুঝতে পেরে না না করে ঊঠে ডেইজি।
ইচ্ছিহ, কি কন, স্যার। লাগবনা।
যা বলছি কর..
ধমকে ওঠেন হাসতে থাকা নরম গলার প্রিন্সিপাল।
ভয় পেয়ে যায় ছাত্রী। পেটের সাথে চেপে বসা পাজামার ফিতে খুলতে থাকে নিচু হয়ে কাঁপা হাতে। এরপর আস্তে আস্তে দুহাতে পাজামাটা নামিয়ে আনে খানিকটা। আসন্ন দৃশ্যের কথা পাজামার নাড়া খুলতে খুলতে কল্পনা করছিল ডেইজি, কিন্তু এইরকম অভিজ্ঞতা একেবারে অভূতপূর্ব। বাইরে থেকে দিনের আলো আসছে দরজা দিয়ে। মাংসল উরুতে যে পাছা দোলানোর শক্তি এখনো বিদ্যমান, তা কোন অভিজ্ঞতা ছাড়াই বুঝতে পারে কিশোরীর চোখ। নাভীর অনেকটা নীচে বহু কল্পনায় দেখা সেই বস্তটি বাস্তবে দেখা দিচ্ছে। মন্ত্রমুগ্ধের মত সেদিকে তাকিয়ে গলা শুকিয়ে আসে তার। জ্ঞান হবার পর থেকে প্রাপ্তবয়ষ্ক কোন পুরুষকে উলঙ্গ অবস্থায় দেখেছে বলে মনে পড়েনা। দু’য়েক বছর আগে একদিন এক ঝলক কি যেন চোখে পড়ল, তা ধরার মধ্যে পরেনা। তবুও এতদিন কল্পনায় নগ্ন পুরুষের যত অবয়ব দেখেছে, তার মধ্যে সেই ঝাপসা অবয়বটাই ছিল। বড়সড় শরীর নিয়ে আত্মসংকোচে থাকে বলে ছেলেদের সাথে যেচে পরে কথা বলতে যায়না। ছেলেরাও শুধু সুন্দরী শুটকীগুলোর পেছনেই কুকুরের মত ছোটে। কিন্তু, তাই বলে তো আর নবযৌবনের জোয়ার থেমে থাকেনা! বান্ধবীদের কেউ কেউ ইঁচড়ে পাকা। রসিয়ে রসিয়ে পুরুষ মানুষ নিয়ে যত অভিজ্ঞতা আছে তা প্রচার করে। শুনতে শুনতে শরীর কেমন কেমন করে। কিন্তু কাউকে জিজ্ঞেস করা হয়নি – ছেলেদের ওটা দেখতে কেমন? পুরুষাঙ্গ নিয়ে ভাল কোন ধারণা তার নেই। আকস্মিক অভিজ্ঞতায় বুকটা ছাৎ করে ওঠে।
কিরে, দেখছিস?
হু।
স্যারের চোখে আর তাকাতে পারেনা সে।
যা।
বলেই পাজামা ঠিক করতে শুরু করেন স্যার। মেয়েরা সবাই চুপচাপ। মটু বান্ধবীর কি অভিজ্ঞতা হল, তা অন্য দুজনে দেখতে পেলনা মোটেও। তবে, কিছুটা তো আন্দাজ করতে পারছেই।
সেদিন পড়ানোটা শেষ হল গম্ভীরভাবে। সবাই বেশ থমথমে। রূম্পা আর শেফালির মনে তখন একটাই প্রশ্ন খচখচ করছে। কি দেখাল স্যার ডেইজীকে? কি হতে পারে তা তো বোঝাই যাচ্ছে। তবু বর্ণনাটা শুনতে মন আকুল হয়ে আছে। আচ্ছা, স্যারই বা আজ এরকম করল কেন? স্যার কি খুব রেগে গেলেন?
কিরে, কি দেখলি রে?
কলেজ থেকে বেরিয়ে একসাথে হাঁটতে হাঁটতে উৎসুক কন্ঠে ডেইজিকে প্রশ্ন করে শেফালি।
কি দেখুম?
এড়িয়ে যেতে চাইছে এমন সুরে পাল্টা প্রশ্ন করে ডেইজি।
মাগী, স্যারে কি দেখাইল হেইটা ক!
ধুরু, কি দেহাইছে বুঝস নাই?
সত্যি দেখাইছে রে?
না, মিছা মিছা দেখাইছে!
ভেঙচি কেটে বলে ডেইজি।
কিরে, আসলেই কি স্যার নিচে কিছু পরেনাই?
এমনিতে স্কুল শেষে রুম্পা সবসময়ই সোজা কোয়ায়ার্টারে নিজেদের রুমে চলে যায়, কিন্তু আজ ডেইজির কাছ থেকে কথা পাড়ার জন্যে ব্যাগটা গলায় আড়াআড়িভাবে ঝুলিয়ে রাস্তার ধার ঘেঁষে বান্ধবীদের সাথে হাঁটছে প্রবল আগ্রহ নিয়ে।
জ্বিই না, রুম্পাপু। আমি মনে করছিলাম স্যারে ফাইজলামি করে।
স্যারেরটা কিরকম রে?
ইতস্তত করতে করতে প্রশ্নটা করেই ফেলে রুম্পা। ডেইজির ফর্সা ফোলা ফোলা মুখের দিকে তাকায় আগ্রহভরে। এমনিতে সে কলেজ ড্রেস পরে রাস্তায় বের হয়না। পুরানো আঁটোসাটো কামিজে বাড়ন্ত শরীর শেলাই ছিঁড়ে যে বেরিয়ে যেতে চাইছে, তা লুলোপ চোখগুলোর দুই সমকোণে বেঁকে যাওয়া দেখলেই বোঝা যায়। ফুটপাত ঘেঁষে ফটোকপির দোকানের পাশে একটা বিশাল ফার্মেসি। পড়ন্ত বিকেলে কোন রোগী নেই। চুল দাঁড়ি পেকে যাওয়া বুড়োটা লালচে ঠোঁটে পান চিবুতে চিবুতে কাউন্টারের উপর ভর দিয়ে ধীর পায়ে হাসাহাসি করতে করতে হেঁটে যাওয়া মেয়েগুলোর দিকে একদৃষ্টে চেয়ে আছে। সেদিকে রুম্পার চোখ পড়তে লোকটা লাল ঠোঁট ছড়িয়ে হাসির মত ভঙ্গি করে। রুম্পার মনে হয় সার্কাসের বানর ছাড়া পেয়ে ওষুধ বেচা শুরু করেছে। স্কার্ফটা টেনে মাথা ঢেকে ঘাড় নিচু করে জোর পায়ে এগিয়ে চলে সে।
ছিনাল মাগী কসনা স্যারের হেইডা কেমন!
মুখ টিপে হাসতে থাকা ডেইজিকে তাগাদা দেয় শেফালি।
কেমন হয় জানসনা রে, পোলা মানুষ দেখস নাই লেংটা?
নাহ! তুই কইত্তে দেখলি?
অবাক প্রতিক্রিয়া শিউলির।
রুম্পাপু, তুমি দেখনাই?
শিউলির কথার জবাব না দিয়ে রুম্পাকে প্রশ্ন করে ডেইজি,
কি দেখমু?
সচকিত হয়ে জিজ্ঞেস করে সে,
পোলাগো ঐডা হে হেহেহে..
হু, কত্ত দেখছি!
হেইত, কেমনে?
শেফালি লাফিয়ে ওঠে।
ক্যান, আমার ছোট ভাইরে আমি এখনো গোসল করায়ে দেই।
হুরু, পোলাপাইনের কথা কে কইছে! স্যারের মত বড় বেডাগোডা দেখছনি?
হতাশ গলা ডেইজির।
নাহ।
খানিকক্ষণ ভেবে ঘাড় নেড়ে বলে রুম্পা।
আফসার মিয়ারটা কিরকম রে?
কালাহ, কালা কুচকুচা হে হেহ এহেহে..
ছ্যাহ, সারে দেহি কি সুন্দর মানুষ!
সন্দিহান অভিমত শেফালির।
ওরে ছেমড়ি, বেডাগো ঐডা কালাই অয়।
তুই কইত্তে জানস?
শেফালির বিশ্বাস হয়না।
তোর মাতা জানি। কালকা সাররে কইস আপনের হেডা কালা নাকি সাদা!
হুইত!
সকলেই হো হো করে হেসে ফেলে।
সারের ঐডা বড় আছে, বেডারা আন্ডারপেন কিল্লিগা পিন্দে আজকা বুজছিগো রুম্পাপু। নাইলে পেন ছিড়া বাইরইয়া যাইব।
ডেইজির কথার ধরণে না হেসে পারেনা অন্য দুজন।
রুম্পাপু, সত্যি কতা কইবা একটা?
শেফালি প্রশ্ন করে।
কিহ?
তুমি করছ কোনসময় ছেড়াগো লগে?
নাহ! হাহা।.. ক্যান? তুই করবি নাকি?
না, তুমি বড় এল্লিগা জিগাইলাম। আচ্ছা, করলে বলে মজা লাগে অন্নেক?
তাইলে! না লাগলে কি মাইনষে বিয়া করে রে ছেড়ি?
মাঝখান থেকে বলে ওঠে ডেইজি।
সারের বউ তাইলে মজা করে রে ডেইলি রাইতে…
বলে ডেইজিকে জাপটে ধরে হাসতে থাকে শিউলি।
মনে হয়না। সারের সাথে ম্যাডামের সম্পর্ক খারাপ।
তাই নি?
হু। মহিলা একটা বিরাট খারাপ। আমার তো লাগে সার এই মহিলার সাথে জীবনেও করেনাই! যেই বেয়াদপ মাগী একটা।
রুম্পা স্যারের ব্যক্তিগত জীবন সম্পর্কে নিজের জ্ঞান জাহির করতে থাকে, অন্যদুজনে স্যারের অভুক্ত থাকা নিয়ে আফসোস করতে থাকে।
কথা বলতে বলতে ডেইজির বাসার সামনে চলে আসে তিনজনে। হঠাৎই ডেইজি প্রস্তাব করে,
– রুম্পাপু, শেফা, আয় আজকা আমার বাসায় থাক। কালকা তো কলেজ নাই। বাসায় গিয়া বইলা আয়।
প্রস্তাবটা দুজনেরই পছন্দ হয়। সবেমাত্র অশ্লীল কথাগুলো জমে উঠছিল, এমন সময় জ্বলন্ত আগুনে পানি ঢেলে দেয়াটা খুব হতাশাজনক হবে। কিন্তু, একটা ব্যাপারে দুজনেই ইতস্তত করছে। বুঝতে পেরে অভয় দেয় ডেইজি,
– আব্বায় নোয়াখালী গেছে। আজকা খালি আম্মায় বাসায়। ডরাইছ না, যা যা বাসায় গিয়া কইয়া আয়।
ডেইজি একটু ঝগড়াটে আর খুব দুষ্টু, কিন্তু খুব ভাল মেয়ে। সবার সাথেই সহজে মিশতে পারে। তবে, তার সৎ বাবা মুকুল মিয়াকে তার বান্ধবীরা খুব একটা পছন্দ করেনা। বেশ ঠান্ডা প্রকৃতির লোক। মেয়েদের সাথে আলাপ জমাতে চান, তবে খুব একটা সুবিধা করতে পারেন না। তার চরিত্রও খুব একটা সুবিধার না। তবে ওর মা খুব ভাল মানুষ। মেয়ের বান্ধবীরা একরাত থাকবে, এতে রাগ করার কিছুই নেই।
সন্ধ্যার পরপর খেয়েদেয়ে ডেইজির রুমে চলে যায় মেয়েরা। শীত গত হতে চলেছে। তবে রাত এখনো শীতল। ডেইজির বিছানাটা বড়সড়। তবু তিনজনের পক্ষে একটু গাদাগাদিই হচ্ছে। কম্বলের উষ্ণতায় সবার রক্ত চলাচল আবার স্বাভাবি হল, ফাজলামো শুরু করল শেফালিই,
– রুম্পাপু, কওতো ডেজির মায়ে এত্ত বড় খাট বানাইছে কেন?
– কেন?
– বিয়ার পরে খাটটা জামাইরে দিয়া দিব। দুই ভুটকা-ভুটকি মিল্লা শুইলে পুরা খাট ভইরা যাইব ! হে হেহেহে..
ডেইজি রেগে গিয়ে গালাগাল দিতে থাকলেও কেউই হাসি আটকাতে পারেনা। তারপর আবার কিছুক্ষণ পিনপতন নিরবতা বিরাজ করে ঠান্ডা কামরায়।
বেডা মাইনষে নাকি এইডি না কইরা থাকতে পারেনা বেশিদিন?
শেফালির চিকন গলা চিঁচিঁ করে ওঠে।
কিহ?
রুম্পা কথার ধার খুঁজে পায়না।
না, আফসার সারে, বউয়ের লগে না করলে থাকে কেমনে?
হাত দিয়া করে বেক্কল!
ডেইজি জবাব দেয়।
হাত দিয়া কি করে?
ফালায় !
ফ্যাঁচ শব্দে হাসি আটকায় ডেইজি।
কেমনে রে?
অশ্লীলতার আঁচ পেয়ে দুজনেই দুপাশ থেকে ডেইজির গা ঘেঁষে শোয়। ভারী খাট ক্যাঁচক্যাঁচ করে ওঠে।
খাড়া কইরা, হেরপরে হাত দিয়া উপরে নিচে দিতে থাহে, দিতে দিতে কতুক্ষণ পরে আডা আডা বাইর অয়।
কষ বাইর অয়?
ফিসফিস করে বলে শেফালি।
হু, আইষ্টা আইষ্টা। সাদা। যেডি দিয়া বাচ্চা অয়। নাকি এইডাও যানসনা?!
খোঁচা মেরে শেফালির বাহুতে ঘুসি মারে ডেইজি।
ধুরু মাগী! হুনছিতো। কিন্তু অইডাতো ছেড়ি মাইনষেরটার মইদ্দে ভইরা করন লাগে। হাত দিয়া অয় কেমনে?
এবারে বিরাট বিরক্ত হয় ডেইজি,
জানিনা, তুইতো দেহা যায় এক্কেরে বেক্কল রে! বিয়ার পরে জামাই তরে ধরবার আইলে তো বাসর ঘর ভাইঙ্গা পলাইবি।
আবারো সবাই হো হো করে হাসতে থাকে।
আচ্ছা, ডেজি, স্যারেরটা কেমন রে? বড় হইলে কি কি পার্থক্য? মনে কর, আমার ছোট ভাইয়ের কি নাই যা সারের আছে?
পার্থক্য আর কি, যেমন, সবকিছু বড় অয়, করনের সময় নুনু শক্ত অয়।
প্রথম বারের মত পুরুষাঙ্গের নামবাচক বিশেষ্যের ব্যাবহারে সবাই ফিক করে হেসে ফেলে।
আর?
আর, ঐযে, করা শেষ অইলে যেইডা বাইর অয়, যেইডা দিয়া ওয়া ওয়া অয়… বিছি দুইডা ইয়া বড় বড় অয়, বলের মতন, এইযে তুমার দুদ যেমুন অইছে.. হেহেহে হে হে..
বলে হঠাৎ করেই কাত হয়ে ঝুঁকে থাকা রুম্পার ডান স্তনে বিশাল হাতের থাবা বসিয়ে মুচড়ে দেয় ডেইজি। জর্জেটের ওড়নাটা গলার উপর পেঁচিয়ে রাখায় হাত পিছলে যায় তার। রুম্পার গলা দিয়ে “আওচচ..” ধ্বনি বেরিয়ে আসে। নীলাভ ডিম লাইটের আলোয় দৃশ্যটি দেখে হো হো করে হেসে ফেলে শেফালি আর ডেইজি।
আকস্মিক আক্রমণে কিছুক্ষণ চুপ থাকে রুম্পা। শক্ত হাতের চাপে একটু ব্যাথার অনুভূতি হচ্ছে। আচ্ছামত মেয়েটাকে বকে দিতে মুখ খুলতে যাবে, এমন সময় হাসি থামিয়ে ডেইজি জিজ্ঞেস করে,
আপু, তুমি ব্রা পিন্দ নাই?
মুখ দিয়ে আর কথা বেরোয় না রুম্পার। আমতা আমতা করে বলে,
আরে, তোর বাসায় আসছি, এগুলা পইরা আসা লাগবে নাকি!
তাইলে তো তুমি নিচ্চেও কিচ্ছু পরনাই!
বলেই এক ঝটকায় হাত বাড়িয়ে সালোয়ারের উপর দিয়েই শক্ত ত্রিকোণাকার জায়গাটা চেপে ধরে ডেইজি।
ছ্যাহ!
ডেইজির হাসি উপেক্ষা করে মুখ বেঁকিয়ে আওয়াজ করে শেফালি।
রুম্পা এবারে কিছু বলেনা। নিজ থেকেই ধীরে ধীরে হাত সরিয়ে নেয় ডেইজি। খসখসে কাপড়ের সাথে গুপ্তাঙ্গের ঘর্ষণে মাথাটা ছ্যাৎ করে ওঠে রুম্পার। শুকনো গলাটা শুধু খড়খড় করে তার। কিছুই বলেনা। ডেইজি হাত সরিয়ে নিতেই কুঁচকে যাওয়া সালোয়ারটা টেনে সোজা করে রুম্পা। পুরো ব্যাপারটা দেখে শেফালির গা রি রি করে ওঠে,
তুই একটা আস্তা খবিস রে!
ক্যান! হা আহাহা হেহে..
তুমি পোলা মানুষের সব জানো, সারের শরম দেখ, আবার বড় আপুর কই কই হাত দেও, আস্তা খাইষ্টা!
ধুর মাগী!
আচ্ছা, সত্যি কইরা একটা কথা কবি?
হু, কি?
কসম?
শেফালি সিরিয়াস, বুঝতে পেরে হাসি থামায় ডেইজি।
কি জিগাবি, কসনা ক্যান?
তুই কারো লগে করছস, ঠিকনা?
হেইত!
আমারো মনে হয়, কার সাথে করছিস রে? তুই অনেক কিছু জানিস!
এবারে রুম্পাও সন্দেহ করছে দেখে একটু হতাশ হয় ডেইজি।
না আপু, সত্যি, আমি কোন সময় এগুলা করিনাই। কসম।
তাহইলে এত কিছু জান কেমনে?
এম্নি!
সত্যি বল, আমরা আমরা, আর কেউ জানবনা!
কসম?
সন্দেহের সুরে বলে ডেইজি।
কসম!!
শেফালি আর রুম্পা অতি উৎসাহে একত্রে চেঁচিয়ে ওঠে।
আমি শুধু একজনেরটাই দেখছি..
কারটা রে? সার বাদ, আর কারটা?
বিশ্বাস করবিনা তোরা। থাউক।
ধুৎ! আমরা অবিশ্বাস করুম? এইডা একটা কথা কইলি?
আব্বারটা দেখছি!
ছ্যাহ, মাগী!
গা ঘিনঘিন করে ওঠে শেফালির।
আরে, আমার আব্বা না, নতুন আব্বা। মুকুল।
ইয়াল্লা! কি কি করছস তরা?
গলাটা একটা নিচু হয় শেফালির, তবুও গা রি রি করতে থাকে তার। সৎ বাপ হলেও তো বাপ, নাকি?
দেখ, তোরা এমন করলে কইতাম না।
তাইলে কি?
দ্বিধাগ্রস্থ গলায় বলে রুম্পা। তার হার্টবীট বাড়ছে। নিষিদ্ধ যৌনতার গল্প শোনার জন্যে পেটে কেমন যেন মোচড় দিচ্ছে। মুখে ডেইজির কৃতকর্মের জন্যে দুয়ো দিলেও মনে মনে যে উত্তেজনা অনুভর কররছে সেটা কাউকে বুঝতে দিতে চায়না।
দেখ, তোরা তো জানসই, মুকুল আব্বায় কিরকম ছ্যাচ্ছড়। আরো কয়েক বছর আগে, তহন আম্মার নতুন বিয়া অইছে, আমরা এই বাড়িতে উঠছি। দুপুরে ইস্কুল থাইকা আইসা আমি ভাত খাইয়া ছাদে গেছি, আম্মায় গেছে অপিসে………
বলতে বলতে মাঝবয়েসি শ্যামলা, স্বাস্থ্যবান গড়নের মুকুলের চকচকে শরীরটা চোখের সামনে ভেসে ওঠে ডেইজির। বিয়ের পর থেকেই তার উপর খারাপ নজর ছিল মুকুলের। এসব সে বোঝে। মা অফিসে গেলেই খালি বাড়িতে নানা ছুতোয় গায়ে হাত দেয় মুকুল। হাজার হোক সৎ বাপ হলেও বাপ তো! তাছাড়া সংসারে কখনো টাকা পয়সার দিক থেকে কার্পণ্য করেনি সে। মায়ের সাথেও ঝগড়া-ঝাটি নেই। প্রথম প্রথম রাগ হত। বয়সটা বাড়তেই ক্ষুধা বাড়তে লাগল। কিন্তু স্বাস্থ্যের ভারে ছেলেদের দিকে এগোতে সাহস হয়না তার। অথচ ছোঁক ছোঁক স্বভাবের বলে সব জ্ঞান এদিক সেদিক থেকে আহরণ করে বাস্তব সুখের নেশায় পাগল কিশোরী ডেইজি। একদিন সকালে ব্যালকনিতে দাঁড়িয়ে রাস্তার পাশের মাঠে ছেলেদের ক্রিকেট খেলা দেখছিল, হঠাৎ দুপ করে একটা হাত এসে পাছার ওপর পড়ে। হাতটা পুরো ছড়িয়ে দিয়েও বিশাল পশ্চাৎদেশ কাভার করতে পারেনা মুকুল। হাত পাছায় রেখেই পাশে এসে দাঁড়ায় ডেইজির সৎ বাবা। লোকটার পরনে কালো চেকের লুঙ্গি। মেদহীন দেহ, খালি গা। আজ আর কোমর সরিয়ে নেয়না ডেইজি। অবাক হয়ে মেয়ের দিকে তাকায় মুকুল। তারপর মুখে হাসির রেখা টেনে হাতটা ট্রাউজারের ভেতর পুরে দেয়। লোকটা পাগলের মত এদিক সেদিক হাতড়াচ্ছিল। ডেইজির মনে হচ্ছিল হাঁটু ভেঙে আবেশে ফ্লোরে বসে পড়বে যেন। চোখের সামনে খেলার মাঠ ধূসর… লোকটা হাতড়ে হাতড়ে কিছু খুঁজে পাবার আগেই… মা চেঁচাতে চেঁচাতে এদিকে আসছে বুঝতে পেরে হাত সরিয়ে ফেলে সৎ বাবা। শাওয়ারের শীতল পানিতে মাথা, শরীর ঠান্ডা করে স্কুলে গেল সেদিন।
লোকটা সম্ভবত খুব একটা সাহসী না। একটু আধটু হাতালেও বড় কিছু করতে সাহস হয়না। সেদিন দুপুরে অবশ্য একটু সাহস করেই ফেলেছিল সে…
দুপুরে খেয়েদেয়ে কি মনে হতে ছাদে উঠল ডেইজি। ছাদের উপর পাতা চৌকিতে একটা তেল চিটচিটে বালিশ মাথার নিচে দিয়ে উদাসী চোখে ছাদের দরজার দিকে তাকিয়ে ছিল মুকুল। ক্যাঁচক্যাঁচ করে দরজা খুলে যেতে মুখে মেকি হাসি ফুটিয়ে তুলল,
– আরে, ডেইজি, আম্মু, আস, আস। বস।
হাত দিয়ে নিজের পাশের জায়গাটা নির্দেশ করল সৎ বাবা।
টানটান হয়ে থাকা ট্রাউজারটা হাত দিয়ে মোলায়েমভাবে ঘষতে ঘষতে হঠাৎ কি যেন মনে হয় মুকুলের,
– আম্মু, তোমারে মালিশ করে দেই?
আদুরে গলায় কথাটা বলতে বাবার দিকে ভালভাবে লক্ষ্য করে সে। হাত, পা, মাথা, চুল.. লুঙ্গির ভেতরে ছাড়া সবই রোদে তামাটে বর্ণ ধারণ করে চকচক করছে।
– না, আমি গোসল করে ফেলছি।
– আররে, গসল করেই তো তেল দিতে হয়। পিওর মাস্টার্ড অয়েল। বডি স্ট্রং হবে। দেখনা, আমি কি ফিট!
– না, আমার লাগবনা..
সারা গায়ে চিটচিটে সর্ষের তেল মাখার আইডিয়াটা খুব একটা পছন্দের নয় ডেইজির। কিন্তু একমাত্র সম্ভাব্য পুরুষের হাতের ছোঁয়ার লোভে রাজি হয়ে যায়। ট্রাউজার আর টি-শার্ট খুলে উলঙ্গ করতে মুকুলের কয়েক মুহূর্ত লাগে। লজ্জ্বায় লাল হয়ে যায় ডেইজি। আশেপাশের উঁচু ছাদগুলো থেকে তাদের দোতলার ছাদ স্পষ্ট দেখা যায়। বুঝতে পেরে অভয় দেয় মুকুল,
– পোলাপান লেংটা থাকে, অসুবিধা নাই। এখন দুপুর বেলা। কেউ ছাদে উঠেনা। আর তুমিতো আমার মেয়ে, নাকি? বাপের কাছে কন্যার শরম নাই কোন! ঠিক বলছিনা?
– হু
কোনরকমে বলে ডেইজি।
মাংসল উরু, অগণিত ভাঁজ পড়া তলপেট আর বড়সড় থলথলে স্তন দেখে বাবার চোখেমুখে কোন হতাশা বা ঘৃণার চিহ্ন ফুটে উঠলনা। তার নিজের কাছেই নিজের দেহটা আকর্ষণীয় মনে হয়নি কখনো। অথচ লোকটা দিব্যি হাসিমুখে দুহাতের চেটোয় তেল মেখে দেহের সংবেদশীল বাঁকগুলোর রন্ধ্রে রন্ধ্রে উষ্ণতার পরশ বুলিয়ে দিচ্ছে। উপুড় হয়ে শুয়ে আছে ডেইজি। পিঠের উপর সুদক্ষ আঙুলে আবেশী এক পরিবেশ তৈরি করছে বাবা। ঘাড়ের সব ক্লান্তি যেন দূর হয়ে যাচ্ছে। তেল থেকে সুন্দর একটা গন্ধও আসছে। মাথা্য ঝিম ধরে গেল পাছার ফুটোয় ঠান্ডা স্পর্শে। পিচ্ছিল শীতল আঙুলের অগ্রভাগ ধীরে ধীরে খোঁচা দিচ্ছে অনাবশ্যক এক খাঁজে…
আবেশে চোখ বন্ধ করে ফেলল ডেইজি। এমনকি উল্টো করে শুইয়ে যখন উঁচুনিচু চামড়ার ভাঁজে ভাঁজে, বিশাল স্তনের এদিক সেদিক মোহনীয় আঙুলের কাজ করে যাচ্ছে মুকুল, তখনো অন্য জগতে পড়ে আছে ডেইজি। মগজে বয়ে চলেছে হাজার আলোর বন্যা…. অনুভব করল হাত দুটো এবারে পা দুপাশে ছড়িয়ে দিচ্ছে। পিচ্ছিল আঙুলটা যখন চটচটে খাঁজে নড়াচড়া শুরু করল, মুখ চেপে রাখলেও নাক দিয়ে দ্রুত গতির নিঃশ্বাস নেওয়ার শব্দ মুকুল স্পষ্ট শুনতে পাচ্ছে। এক আঙুলের পর যখন দুই আঙুল ঢুকল, “ইশ.. শব্দটা মেয়ের ঠোঁট গোল করে বেরিয়ে এল। জ্বলুনিটা খুব একটা বেশি নয় বোধহয়। এখনো চোখ বন্ধ ডেইজির। পাছাটা একটু উঁচু করে দিয়েছে। চারপাশটা শেষ বারের মত ঘাড় ঘুরিয়ে ঘুরিয়ে দেখে নিতে গিয়ে গলা শুকিয়ে গেল মুকুল মিয়ার। দু-বাড়ি পরের চারতলার ছাদে এক মহিলা! ভেজা কাপড় শুকাতে দিচ্ছে। এদিকে চোখ পড়ে গেলেই কেলেঙ্কারি কান্ড… ধ্যাৎ! এই মহিলা কে না কে, কে জানে! একে তো আগে দেখেওনি। তাছাড়া এখন মেয়েটাকে এলার্ট করে সুযোগটা মাটি করার কোন মানেই হয়না। ভদ্রমহিলা হলে দিন দুপুরে নেংটা পুরুষমানুষের দিকে ফ্যালফ্যাল করে চেয়ে থাকবেনা, ঘরে ঢুকবে দৌড় দিয়ে!
নিজের নিঃশ্বাসের শব্দে লুঙ্গি খুলে পড়ার শব্দটা টের পেলনা ডেইজি। এবারে মনে হল যেন তিন আঙুলে চাপ আসছে.. কিন্তু, কিন্তু.. আঙুলে নখ নেই নাকি?… এত নরম, উষ্ণ….
– হোওঁয়াক!
শব্দটা মুখ চিরে বেরোবার আগেই তেলমাখা পিচ্ছিল একটা হাত ডেইজির মুখ চেপে ধরল। ঘটনার তীব্রতায় ভারী শরীরটা আপনা থেকেই কাঠের চৌকিতে ধ্যাপ! শব্দে আছাড় খেল। চোখদুটো বিস্ফারিত হয়ে একবার ঠোঁটে ঠোঁট চেপে মাংসপেশি টানটান করে রাখা সৎ বাবার দিকে তাকিয়ে পর মুহূর্তে ব্যাথার উৎসের দিকে তাকাল। বাবাও সেদিকে তাকিয়ে আছে। পেটের ভাঁজগুলো বেসামালভাবে উঠছে-নামছে, লোমকূপ খাড়া হয়ে পাথরের মত শক্ত হয়ে থাকা স্তনের মতই লালচে পশ্চাৎদেশের ফুটো অক্টপাসের মুখের মত ভেতর-বাহির করছে।
হাঁটু ভাঁজ করে চৌকির উপর বসে থাকায় উরুর মাংসপেশী টানটান হয়ে আছে মুকুল মিয়ার। ডেইজি নড়াচড়া বন্ধ করে দিতে মুখ থেকে হাতটা সরাল সে। কোমরটা একটু পিছিয়ে নিয়ে ভালভাবে জায়গাটা লক্ষ্য করল । কালো গুপ্তকেশের মাঝে চেরাটার সাথে নিজের তলপেট একেবারে লেগে থাকতে দেখে ভেবেছিল পুরোটাই বুঝি গেছে। এখন দেখা গেল কিছুটা গেলেও বাকীটা কুঁচকে গিয়ে বেঁকে আছে। ধীরে ধীরে বের করে নিতেই তীব্র জ্বলুনীটা আবার ছেঁকে ধরল ডেইজির নিম্নাঙ্গে। চৌকি্তে ক্যাঁচক্যাঁচ আওয়াজ তুলে এক ছন্দে কোমর দুলাচ্ছে বাবা। কন্যার এখন আর কোন প্রতিবাদ নেই। জ্বলুনীটা সেরে গেছে এমন নয়, তবে দেহের দুলুনিতে মাথাটা হালকা হালকা লাগছে। পাছার বিশাল খাঁজে ঝুলে থাকা অন্ডকোষের নিয়মিত ছান্দিক আঘাতে সুড়সুড়ি লাগছে। ঠোঁট প্রসারিত করে নিঃশ্বব্ধে হাসছে সে চোখ বন্ধ করে। মাথার ঝিমঝিমানি কমলে সারা দেহে মাখানো তেলের আবেশে আবার ঘুম ঘুম অনুভূতি এসে জেঁকে ধরল। হঠাৎ করেই জ্বলুনি ছাপিয়ে যোনিতে কিসের যেন প্রবল চাপ অনুভব করল ডেইজি। ওহ হো, বাথরুম বোধহয়, বাবাকে বলতে হবে… কিন্তু, এই চাপ যেন ঝট করে সারা দেহেই ঝড় তুলল। আর আটকে রাখতে পারলনা ডেইজি,
– আব্বু, ওইহ, সরতো… আমার… ওফস… হোহহওহহ…
বলতে না বলতেই ঝট করে লাফিয়ে সরে গেল মুকুল। অবাক চোখে সৎ মেয়ের কান্ড দেখছে। এমন কিছু সে জীবনেও দেখেনি। ছড়ছড় শব্দে আধ মিনিট ধরে পুরো চৌকি ভিজিয়ে শরীর ঢিলে হল মেয়েটার। সারা দেহে রাজ্যের প্রশান্তি যেন ভর করেছে। চৌকির অন্যপাশে মেয়েকে শুইয়ে দিয়ে লুঙ্গি নিয়ে শরির মুছিয়ে দিল বাবা। ছাদের উপর দাঁড়িয়ে আবারো থ্যাচাৎ থ্যাচাৎ শব্দে কোমর দুলতে লাগল। এবারে জ্বলুনি নেই খুব বেশি। তবে কোমরটা হালকা কাঁপছে ডেইজির। আরো কিছু বুঝে ওঠার আগেই যৌনাঙ্গে আঠালো পদার্থের আধিক্য অনুভব করল সে। কেউ বলে দেয়নি, তবু সে বুঝতে পারে এইমাত্র কি হল। বড় বড় শ্বাস ফেলে কিছুক্ষণ পরেই তার ভারী দেহের উপর নেতিয়ে পড়ল বাবা। আঁশটে গন্ধটা নাকে লাগার সাথে সাথে সে অনুভব করল অভূতপূর্ব এক জিনিস। চুম্বন। আদর করে ঠোঁটে চুষে, চেটে, চুক চুক করে চুমু খাচ্ছে তার সৎ বাবা। আবেগে চোখে পানি চলে এল ডেইজির। হু হু করে কেঁদে ফেলল। চুমুয় চুমুয় ভরে যেতে লাগল তৈলাক্ত দেহ…
++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++
তিন নবীনা যুবতীর দেহের উত্তাপে কম্বলের ভেতর তাপমাত্রা বাড়ছে। ঘেমে যাচ্ছে শেফালির পা। আড়ষ্টতা কাটাতে পায়ের সাথে পা ঘষে মোচড়াচ্ছে। ডান হাতের কনুই ভাঁজ করে তাতে ঠেস দিয়ে ডেইজির দিকে আধো অন্ধকারে তাকিয়ে তার অভিজ্ঞতার বর্ণনা শুনছে। দাঁত কিমড়মিড়ে ঠান্ডার মাঝেও কানের লতি গরম হয়ে গেছে। রক্ত চলাচল বেড়ে গেছে সমগ্র দেহে। হঠাৎ চুপ করে গেছে ডেইজি। ওপাশে কম্বলটা খসখস শব্দ করছে। আরো শুনতে মরিয়া হয়ে আছে শেফালি।
– কিরে, পরে কি অইছে? কাকায় পরে কি করছেরে?
– হুঁ?
কম্পিত গলায় আওয়াজ করল ডেইজি।
– আরে, তোর বাপে করার পরে কি অইল?
– আব্বায় দিল। হেরপর আমারে ধোয়াইয়া মুছাইয়া কাপড় পিন্দায় দিল।
– ভিত্রে ফালায় দিল? কিছু অয়নাই?
অবাক কন্ঠে জানতে চায় শেফালি।
– হুঁহ। না, কিছু অয়নাইগা।
ফিসফিসে গলায় দায়সারা জবাব দেয় ডেইজি।
আসলে উত্তেজনার বশে সেদিন মুকুল মিয়া কাজটা করে ফেললেও পরে খুব দুঃশ্চিন্তায় ভুগেছে। হয়তো মেয়েটা মায়ের কাছে বলে দেবে। অথবা খারাপ কিছু হয়ে যেতে পারে। ঘটনার পর মাস দুয়েক মেয়ের শারীরিক অবস্থার দিকে তীক্ষ্ণ নজর রেখেছে। খারাপ কিছু যে ঘটে যায়নি তা নিশ্চিত হয়ে শান্তি পায় মুকুল। বাস্তব জীবনে খুব ভীতু হওয়ায় আর এরকম কিছু করার সাহস হয়নি। ডেইজির প্রত্যাশা এই ঘটনার পর অনেক বেড়ে গেলেও সে হতাশ হয় বাবার দৃষ্টি আকর্ষণে ব্যর্থ হয়ে। সেদিন কামোত্তেজক বাবার চোখে প্রেমের যে আগুন লক্ষ্য করেছিল, তা আর নেই। ভীতি আর এড়িয়ে যাবার ইচ্ছা এখন সেই কামুক চোখে। খালি বাড়িতে বাবার কাছে গিয়ে গা ঘষে, বাথরুমের দরজা খুলে দিগম্বর হয়ে গোসল করে। চোখ তুলে তাকালেও তাকে আর উৎসাহী মনে হয়না। নিজের ভারী অনাকর্ষক অবয়বের প্রতি আবার ঘৃণা জন্মাতে থাকে। তীব্র কামজ্বালার উপশম হয় নিজের সাথে নিজের প্রেম প্রেম খেলায়।
কিন্তু অবহেলার গল্প কাউকে বলতে চায়না সে। শেফালির কথার আর জবাব দেয়না। আধো অন্ধকারের নীরবতায় কম্বলের নিচের খসখসানি আরো বাড়ে। ডেইজি চুপচাপ। রুম্পা ডেইজির গা ঘেষে শুয়ে আছে, কথা বলছেনা। বিরিক্ত হয় শেফালি।
– এ্যই, খানকির ঝি, পরে কি অইছে, তোর বাপে আর করেনাই?
– উম্মম্ম ম..
অষ্পষ্ট ধরা গলা ডেইজির।
– হুইত মাগী!
বলেই এক ঝটকায় কম্বলটা ওপাশ থেকে সরিয়ে দেয় শেফালি। ডিম লাইটের নীল আলোয় দৃশ্যটা দেখে প্রথমে বিশ্বাস করতে পারেনা। কয়েক মুহূর্ত চেয়ে থেকে আর কোন সন্দেহ থাকেনা। অবচেতন মনেই গলায় কথা ফুটে ওঠে,
– ইয়ক! ছি!
কারো সত্যিকারের সহবাসের গল্প এই প্রথম শোনা শেফালীর। বান্ধবীদের অনেকেই নিয়মিত ভালবাসার মানুষের সাথে শোয়। ক্লাসের কয়েকজন মেয়ে তো বিবাহিতাও আছে। তাদের কথা তো বাদই দেয়া যায়। তবু কেউ এভাবে রগরগে বর্ণনায় রতিলীলার অভিজ্ঞতা শোনায়নি। কিন্তু, এবারে ডেইজির কান্ড দেখে একেবারে থ হয়ে যায় শেফু। ডেইজির গোবদা গোবদা ঘাড়ে মাথা গুঁজে দিয়েছে রুম্পা। বাকী দেহটা সোজা করে রাখা। ডেইজির বাম হাত নিজের পাজামার ভেতর গোঁজা। সেখানটা আস্তে আস্তে নড়ছে। এ আর এমন কি। শেফুর নিজেরো এখন তাই করতেই মনে চাইছিল। কিন্তু ডানপাশে নীরবে চলছে সেই কুৎসিত দৃশ্য। রুম্পার ঢিলেঢালা সালোয়ার অনেক নিচে নামান। ফি্তার গিঁট কোনরকমে ঢিলে করে টেনে নামানো হয়েছে। কামিজটা তুলে রাখা ফর্সা পেট অনাবৃত করে। ছোটখাট নাভীর গর্ত রাত্রির চাইতে কৃষ্ণবর্ণে রুপ নিয়েছে। ডেইজির ফোলা ফ্যাকাশে হাত রুম্পার তলপেটের নিচেটায় দ্রুতবেগে নড়াচড়া করছে। ডেইজির মুখ লালচে হয়ে আছে। নরম ঘাড়ে মুখ গুঁজে থাকায় রুম্পার প্রতিক্রিয়া দেখা যাচ্ছেনা। আচমকা কম্বল সরে যাওয়ায় রুম্পা অবাক হয়ে ঘাড় তুলে তাকিয়েই লজ্জ্বায় দ্রুত সালোয়ার কোমরের উপর উঠিয়ে ফেলে এক ঝটকায়। ডেইজির মধ্যে খুব একটা প্রতিক্রিয়া দেখা না গেলেও ছোট বোনের মত বান্ধবীর সামনে এরকম বিব্রতকর পরিস্থিতিতে পড়ে থতমত খেয়ে উঠে বসে রুম্পা।
– ইয়াল্লা, আপু, কি করতাছ!
শেফালির কন্ঠে অবিশ্বাস।
– তুই এদিক আগায় আইসা শুইয়া পড়..
কোনরুপ প্রতিক্রিয়া না দেখিয়ে ঠান্ডা গলায় শেফালিকে কথাটা বলে জবাবের প্রতীক্ষা না করেই শক্ত হাতে বান্ধবীকে নিজের দেহের সাথে চেপে শুইয়ে দেয় ডেইজি। একহারা গড়নের শেফালি প্রতিবাদ করার সুযোগই পেলনা। ডেইজির ভারী বাম পায়ের চাপে শেফালি কোমর নাড়াতে পারছেনা। পরমুহূর্তে উষ্ণ হাতের স্পর্শ ট্রাউজার ভেদ করে ভেতরে ঢুকে গেল। এতক্ষণে রা ফুটল হতবাক হয়ে যাওয়া শেফালির মুখে।
– ইছ! কি করস, ছাড়!
– চুপ কইরা থাক ছেড়ী, দেখ কেমন লাগে!
– ভাল লাগবেরে শেফা, চুপ করে থাক।
এসবে তার বিন্দুমাত্র আগ্রহ নেই বলে প্রতিবাদ করতে যাচ্ছিল শেফালি। কিন্তু রুম্পার এমন সাফাই গাওয়াতে একটু শান্ত হল। আসলেই কি খুব ভাল? হয়তোবা! ভাল না হলে সে চুপচাপ ডেইজির
মত নির্লজ্জ্বের কর্মকান্ডে বাধা না দিয়ে চুপচাপ শুয়ে ছিলই বা কেন? হৃৎস্পন্দন ধীরে ধীরে কমে আসে। বান্ধবীর মোচড়ামোচড়ি থামতে সন্তর্পনে নিজের উরু সরিয়ে নিল ডেইজি। খোঁচা খোঁচা গুপ্তকেশের মাঝে আলতো করে আঙুল বুলাচ্ছে নরম হাতে। আরো নিচে হাত নামাতে ট্রাউজারের ইলাস্টিক বাধা দেয়। বিরক্ত হয়ে ঘাড় ঘুরিয়ে রুম্পাকে অনুরোধ করে সাহায্য করতে,
– আপু, টাউজারটা খুইলা দেওনা ওর।
রুম্পা হাঁটুতে ভর দিয়ে খাটের নিচে নামে। শেফালির উপর থেকে কম্বল সরিয়ে ট্রাউজারের দুই পা ধরে হ্যাঁচকা টান দিতে খুলে আসে। শেফালির নিম্নাঙ্গ এখন সম্পূর্ণ অনাবৃত। এদিকে ফিতা না লাগানোয় শেফালির ট্রাউজার হাতে নিয়ে ফ্লোরে দাঁড়িয়ে থাকা রুম্পার ঢলঢলে সালোয়ার হড়কে গেছে। আবছায়ায় শুয়ে শুয়ে চুপচাপ রুম্পার ফর্সা উরুর দিকে তাকিয়ে আছে শেফালি। সেদিকে চোখ পড়তে রা করে ডেইজি,
– রুম্পাপু, তুমার সালোয়ার খুইলা হালাও।
শীতের মাঝেও বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হয়ে ঘামছে রুম্পা। মন্ত্রমুগ্ধের মত কোন কথা না বলে পা গলিয়ে পাতলা সালোয়ারটা খুলে ফেলে বিছানায় এসে উঠল।
রসিয়ে রসিয়ে ডেইজি যখন কুমারীত্ব হারানোর গল্প করছিল, রুম্পার মাথাও শেফালির মত দপদপ করছে। আচমকা ডেইজির হাতের স্পর্শ পেয়ে চমকে গেলেও তখন অবশ বোধ করে। ডেজির বর্ণনা নিজের চোখের সামনে ভেসে উঠতে উঠতে সালোয়ারের ভেতরটা আগেই তেতে ছিল। মোটাসোটা নরম আঙুলের ছোয়ায় শিল্পীর মত দক্ষভাবে বান্ধবীর স্পর্শকাতর অঙ্গে কাগজে অলিগিলির মানচিত্র আঁকার মত করে ঘষছিল ডেইজি। ভাললাগাটা দেহে ছড়িয়ে পড়তে আর বাধা দেয়ার কোন আগ্রহ বোধ করেনি। শেফালি এমন লজ্জ্বাজনক দৃশ্য আবিষ্কার করে ফেলায় যারপরনাই বিব্রত রুম্পা।
এদিকে প্রবল উৎসাহে কৃশকায় বান্ধবীর শরীরে হাত বুলিয়ে চলেছে ডেইজি। অভ্যাসটা যে সমাজে একেবারেই অগ্রহণযোগ্য, এতে কোন সন্দেহ নেই তার। কিন্তু কামনার আগুন তো কারো বাধা-নিষেধ মানেনা। সৎ বাবার অবহেলা নিজেকে পুরুষ জাতির কাছ থেকে আরেক ধাপ দূরে ঠেলে দিয়েছে। বাবা-মায়ের হুট করে একটা অজানা অচেনা ছেলের সাথে বিয়ে দিয়ে সহবাসের লাইসেন্স না এনে দেয়া পর্যন্ত আর কোন পুরুষের সান্নিধ্য পাবার আশা ছেড়ে দিয়েছে। কিন্তু মেয়েরা তাকে পছন্দ করে। নোংরা বুলি, মজার বাচনভঙ্গি, বন্ধুবাৎসল্যতা তাকে খুব কাছের কিছু বান্ধবী এনে দিয়েছে। মোটামোটি শান্ত করা গেছে দুজনকেই। রুম্পাকে ম্যানেজ করা নিয়েই যত দুঃশ্চিন্তা ছিল। এখন দেখা যাচ্ছে ক্ষুধার জ্বালায় মানুষ আসলে সবই খায়।
– রুম্পাপু, লাইটটা জ্বালাইয়া দেও। কিসু দেহা যায়না।
রুম্পা বাধ্য মেয়ের মত ঘাড় ঘুরিয়ে বিছানার উপর, দেয়ালে লাগানো সুইচবোর্ড টিপে বাতি জ্বালায়। ক্লক! শব্দে সুইচ স্থান পরিবর্তন করে, ঘর ভরে ওঠে সাদা আলোয়।
দুজনেরই চোখ যায় অর্ধনগ্ন হয়ে শুয়ে থাকা শেফালির দিকে। তার কাজল কালো হরিনী চোখ নিজের গোপনাঙ্গের দিকে চেয়ে আছে। রুম্পা গলা বাড়িয়ে সেদিকে তাকায়। শুকনোমত হলেও শেফুর পাছাটা সবসময় আকর্ষণীয় বলেই মনে হয়েছে ডেইজির। এখন দেখে শুনে নিজের অশ্লীল কল্পনার তারিফ করতে ইচ্ছে করছে। তামাটে মুখের মেয়েটির খয়েরি যোনিদেশ এই মুহূর্তে ঢেকে রাখতে ব্যর্থ খোঁচা খোঁচা চকচকে গুপ্তকেশ। পুরুষ্ট যৌনাঙ্গের মুখটা ঠেলে বেরিয়ে আসছে। আরো গাঢ় সেই রং, সিক্ত কফির বর্ণ।
দেখতে দেখতে কামিজটাও শেফালির গা থেকে খুলে নেয়া হল। একেবারে উলঙ্গ অবস্থায় নিজেকে আবিষ্কার করেও খুব একটা প্রতিক্রিয়া তার মধ্যে নেই। ডেইজির হাতেই যেন সব নিয়ন্ত্রণ। দু দুটো মেয়ের সামনে বিবসনা অবস্থায় নিজেকে কখনো কল্পনাও করতে পারেনি সে। কি ধরণের উদ্ভট সম্পর্কে তারা তিনজনে জড়িয়ে পড়তে যাচ্ছে তা স্বপ্নেও কল্পনা করেনি শেফালি। ডেইজির নির্দেশমত তিনজনেই এদিক ওদিক সরছে। কাঠের খাট মেয়েদের নড়াচড়ায় ক্যাঁচক্যাঁচ শব্দে প্রতিবাদ জানাচ্ছে। কে কি করছে তা মোটেই মাথায় ঢুকছেনা শেফালির। বেশ কিছুক্ষণ চুপচাপ থাকার পর ডেইজির কথায় সম্বিৎ ফিরল তার। দেয়াল ঘেষা খাটে ডেইজির নির্দেশমত পিঠে ঠেস দিয়ে বসেছে রূম্পা। হালকা পাতলা শেফালিকে নিজের উরুতে বসিয়ে নিয়েছে। বান্ধবীর ছোট্ট ব্যাসার্ধের কালো বোঁটায় আনমনে আঙুল ঘোরাচ্ছে রূম্পা। বোঁটা শক্ত হয়ে বেড়ে ওঠায় আঙুলের ডগায় অনুভূতি আরো তীক্ষ্ম হতে লাগল। তার মাথার ভেতরটাও ভনভন করে উঠল।
দেখতে সুন্দরী হওয়ায় কৈশোরে পদার্পণের পর থেকেই অসংখ্য ছেলে তার পেছনে ঘুরঘুর করেছে। বাবা-মায়ের অবস্থার কথা চিন্তা করে কখনোই এসবে পাত্তা দেয়নি সে। ছোট শহরে প্রেম পীরিতের খবর খুব দ্রুত ছড়ায় এবং বেশ খারাপ চোখেই দেখা হয়। তাছাড়া কর্মচারীর মেয়ে বলে স্কুলের সবাই তাকে চেনে। কিন্তু এইচএসসি পরীক্ষার আগে এক ছেলের সাথে সখ্যতা হয় রুম্পার। কেন যেন ছেলেটাকে খুব ভাল লাগে তার। ছেলেটাও ভালই ছিল। তবে সুখস্বপ্নে হানা দেয় তার পরিচিতিই। সেদিন এক পার্কে বসে দুজনে গল্প করছিল। কোনভাবে এলাকার এক চাচা দৃশ্যটা দেখে ফেলে। সোজা রুম্পাদের কোয়ার্টারে চলে যায় তার বাবাকে জানাতে। বিকেলে রূম্পা বাসায় ফিরেই দেখে বাবা-মা দুজনে গোমরামুখে বসে আছে। ছোটভাই খাটের উপর কাত হয়ে বসে পেন্সিলে খসখস শব্দ তুলে কিছু লিখছে। বাবা-মায়ের দুঃশ্চিন্তা নিয়ে তার কোন মাথাব্যাথা নেই। রূম্পা কিছু আন্দাজ করার আগেই কড়া গলায় মা জানতে চায়,
– কই ছিলি আজকে কলেজ ছুটির পরে, অ্যাঁ?
ভদ্র পরিবেশে থেকে তার মায়ের মধ্যেও এক ধরণের গাম্ভীর্য এসেছে। ভাষায় আছে শুদ্ধ টান। তবে রেগে গেলে এমন সব কান্ড করে যে সবাই ত্টস্থ হয়ে যায়। ভারী ফ্রেমের চশমার ওপাশের তীব্র চাহনির বিপরীতে মিথ্যে বলার সাহস পায়না সে। তাছাড়া কাঁচাপাকা চুলের সেই চাচাও একটা চেয়ারে বসে ইতস্তত করছে দেখে যা বোঝার বুঝে গেল সে।
– কিরে মাগী, জবাব দেস না কেন? হারামজাদী!
মেয়ের নীরবতায় রেগেমেগে বসা থেকে উঠে দাঁড়ালেন। ফর্সা দুই গালে কষে দুটো চড় মারতে আহা আহা করে উঠল চেয়ারে বসা লোকটি।
– ভাবীসাব, মারামারির দরকার নাই। মেয়ে বড় হইছে। না মাইরা বরং ভাতিজিরে বুঝান।
মহিলা তখন কোন বোঝাবুঝির মধ্যে নেই। মেয়েকে অকথ্য ভাষায় গালাগাল করে শেষমেষ নিজের সর্বোচ্চ আশঙ্কার কথা মেয়েকে জিজ্ঞেস করতে রূম্পা না না করে মায়ের ধারণা যে ভুল তা বোঝাতে চাইল। কিন্তু ততক্ষণে আর মাথা ঠিক নেই রগচটা গুলবাহারের।
– ছিনাইলা মাগি, খাড়া তুই, দেহি কি কি রঙ তামশা করছস তুই!
বলে হ্যাঁচকা টানে মেয়ের সালোয়ার খুলে ফেললেন। মেয়ের কর্মকান্ডে এমনিতেই মুখ শুকিয়ে ছিল বাবার। এখন স্ত্রীর কান্ড দেখে লজ্জ্বায় মাথা হেঁট করে ফেললেন। অন্তর্বাসটা খুলতে যেতে বাধা দেয় রূম্পা। ভ্যা করে কেঁদে ফেলে ভেতরের ঘরে চলে যেতে চায়। কিন্তু মা তার নাছোড়বান্দা। মেয়ে যতই বলে সে খারাপ কিছুই করেনি, মা ততই জোরে চেঁচিয়ে ওঠে,
– তুই যদি ভালাই হস তাইলে চুপ কইরা খাড়া। আমি দেইখা লই। ঠিক কইরা খাড়া। লরবি না। ঐ, তুমি বইয়া রইছ ক্যান! মাইয়ারে ধর, ছেড়ি হাত মুচড়ায়।
স্ত্রীর হুংকারে মাথা হেঁট করে এগিয়ে এসে রুম্পার দুই হাত পেছন থেকে চেপে ধরে বাবা। অসহায় মেয়েকে অর্ধনগ্ন করে কুমারীত্বের পরীক্ষা নিচ্ছে মা। ব্যাথায় কুঁচকে যাওয়া চোখে কাঁদতে কাঁদতে এদিক ওদিক তাকায় রূম্পা। ছোটভাই পড়া বাদ দিয়ে চোখ বড় বড় করে পেন্সিলের মাথা চিবুতে চিবুতে এদিকে চেয়ে আছে। মায়ের রাগ, নাকি বোনের কান্না, কি যে এত মনযোগ নিয়ে দেখছে, তা বোঝা গেলনা। মাঝবয়েসি চাচা হাঁ করে ভাতিজির নিম্নাঙ্গের দিকেই তাকিয়েছিল। রুম্পার চোখে চোখ পড়তেই অন্যদিকে তাকানোর ভান করল।
মা কিছুক্ষণ পর আঙুল বের করে ঘাড় উঠিয়ে বাবার দিকে তাকিয়ে স্বস্তিকর কন্ঠে বলল,
– ঠিক আছে।
মেয়ের চেপে ধরা হাত ছেড়ে দিল বাবা। মুখে যেন আবার রক্ত ফিরে এসেছে তার। কাঁদতে কাঁদতে কোনরকমে সালোয়ারটা উঠিয়ে ভেতরের ঘরে টলতে টলতে গিয়ে ঢুকল রূম্পা। এই ঘটনার পর আর সম্পর্কটা বেশি দূর গড়ায়নি। আজ ডেইজির সাহসিকতায় দ্বীতিয়বারের মত কারো সামনে নগ্ন হচ্ছে রূম্পা।
– উম্মাহ ইসছ ইহ….
রুম্পার কোলে বসে মোচড় দিয়ে ওঠে শেফালি। বান্ধবীর মৃদু চিৎকারে বাস্তবে ফিরে আসে রুম্পা।শেফালির মাথার পেছন থেকে ঘাড় সরিয়ে সামনে উঁকি দেয়। চিৎকারের কারণ অনুসন্ধানে উৎসুক রূম্পা তাকিয়ে দেখে বান্ধবীর উরুসন্ধিতে মুখ ডুবিয়ে দিয়েছে ডেইজি। ঘন কালো চুলে ঢাকা বিরাট মাথাটা তালে তালে উপর-নিচে উঠানামা করছে। চোখ মুদে ঠোঁটে ঠোঁট কামড়াচ্ছে শেফালি। মাঝে মাঝে জিভ দিয়ে কিছু চাটার মত চকাস চকাস শব্দ বেড়ে আবার কমে যাচ্ছে।হঠাৎ গা ঝাড়া দিয়ে রুম্পার উপর থেকে নেমে গেল সে। হাঁসফাস করতে করতে বলল,
– রুম্পাপু, পরসাপ করমু।
ডেইজি ঘাড় উঁচু করে শেফালির দিকে তাকালো।
– টয়লেট তো হেইপাশে। এত রাইতে হেদিক যাবি? আয়, দুয়ারে এক কোনায় কইরা ফালা। কেউ দেখতনা।
গোলগাল ফর্সা মুখ অক্সিজেনের অভাবে লাল আপেলের বর্ণ ধারণ করেছে। ঘেমে জবজবে হয়ে গেছে ডেইজি। শেফালির মতামতের অপেক্ষা না করে নিজেই উঠে গিয়ে ঘরের দরজা খুলে দিল,
– যা, ছেড়ি, দরজার সাইডে মুত।
ঝিমঝিমে মাথায় ট্রাউজারটা হাতে তুলে নিতেই খেকিয়ে উঠে ডেইজি,
– ঐ মাগী, কাপড় পিনবি ক্যান এহন আবার! যা, তাড়াতাড়ি মুতগা।
ধমক খেয়ে দ্রুতপায়ে ঘর থেকে বেরিয়ে যায় শেফালি।
ডেইজিদের বাড়ি পুরানো ধাঁচে করা। বাড়ির টয়লেট-গোসলখানা দুটোই সব ঘরের জন্যে কমন। নিচতলায় ডেইজির ঘরের অপর পাশে, যেখানে তার বাবা-মা ঘুমায় সেপাশে একতলার একমাত্র টয়লেটটি। সেখানে যেতে হলে বিশাল উঠোন পার হয়ে যেতে হবে। ডেইজির কথামত ঘর থেকে বেরিয়ে দরজা বরাবর সামনে বসে পড়ে শেফালি। ডেইজি আর রূম্পা আগ্রহ নিয়ে নগ্ন বান্ধবীর দিকে তাকিয়ে থাকে। খোলা দরজা দিয়ে বাল্বের আলো উঠোনে পড়ে। সেই এক চিলতে আলোতেই খানিকটা দূরে তাদের দিকে পিঠ দিয়ে বসে পড়ে শেফালি। সাথে সাথে বিরক্ত হয়ে ডেইজি আস্তে করে হাঁক দেয়,
– ছিনাইলা মাগী, পচ্চিম দিক মাং পাইত্তা কেউ মুতে রে! এই দিক ঘুইরা ব ছেড়ি।
এবারে ছিপছিপে বান্ধবীর স্ত্রী অঙ্গ প্রস্ফুটিত ফুলের মত ভেসে উঠে দুজনের চোখের সামনে। খালি পায়ে বেলে মাটির ঠান্ডা উঠোন রক্তে শীতলতা বইয়ে দিচ্ছে। হাঁটু ভাঁজ করে দুদিকে প্রশস্ত করে নিজের ভেজা যোনিদেশে একদৃষ্টে তাকিয়ে কোথ দিচ্ছে শেফালি। কালো আবরণে ঢাকা লাল অভ্যন্তর ছড়িয়ে আছে। আসাধারণ এই দৃশ্য দেখে একদৃষ্টে সেদিকে তাকিয়ে রইল রূম্পা। ছড়ছড় করে সবেগে তরল বর্জ্য বেরিয়ে যাওয়া শুরু করতে হালকা জ্বলুনির সাথে সাথে প্রচন্ড প্রশান্তি শেফালির সারা দেহে ছড়িয়ে পড়ল। গত বেশ কিছুক্ষণের ঘটনাপ্রবাহে, বিশেষ করে ডেইজির রাক্ষুসে জিভের চাতুরতায় সারা দেহে জমে যাওয়া উত্তাপ এখন বেরিয়ে যাচ্ছে। বাইরের ঠান্ডা বাতাসে কোমল নিতম্ব বরফ শীতল হয়ে যাচ্ছে উপলদ্ধি করে দ্রুত মূত্রনালী খালি করে হনহন করে ঘরে চলে এল শেফালি। শেফালি ঘরে ঢুকতে ডেইজি রুম্পার দিকে তাকিয়ে বলল,
– রুম্পাপু, মুতে ধরসে না তুমারে?
– না, লাগেনাই
দ্বিধাগ্রস্থ কন্ঠে জবাব দেয় রুম্পা।
– বুইঝো কিন্তু, এহন না করলে পরে বিছনা ভিজাইয়া ফেলবা।
– হেইত, কি বলিস, আমি কি পোলাপান নাকি!
– হে হে, দেখছনা শেফু কেমনে দৌড় দিছে? তুমি কিন্তু দৌড় দেবার সুযোগ নাও পাইতে পার হে হে হে..
আসন্ন বিব্রতকর পরিস্থিতির কথা চিন্তা করে এবারে মাথা ঝাঁকিয়ে খোলা পশ্চাৎদেশ দুলিয়ে দুলিয়ে উঠানের দিকে হাঁটা দেয় রূম্পা।
সুশ্রী যোনিদেশ বিস্ফারিত করে শেফালির মতই বসেছে রূম্পা। কামিজটা নাভির উপর তুলে বসেছে যেন অপবিত্র পানির ছিঁটে না লাগে। শুভ্র ফোয়রারাধারার উৎসের দিকে ভালভাবে তাকায় ডেইজি। উত্তেজিত শেফালির মত লাল পাপড়ি দেখা যাচ্ছেনা। ফর্সা লম্বা চেরাটা আংশিকভাবে ঢেকে রেখেছে বেড়ে ওঠা কোঁকড়া কালো যোনিকেশ।
পুরুষ সংসর্গ সৎ বাবার পর আর কারো সাথে না ঘটলেও ক্ষুধা নিবারনে বিকল্প পথ আরো আগেই বেছে নিয়েছে ডেইজি। কিলবিলে নিষিদ্ধ পরিকল্পনাটা প্রথম আসে এই ঘরে বসেই, সে যখন পাশের বাড়ির মেয়েটাকে পড়াচ্ছিল।
সীমা দেখতে শুনতে ভালই। গেঞ্জির উপর দিয়ে উঁচিয়ে থাকা কুঁড়ির দিকে তার বা তার বাবা-মার কারোরই নজর পড়েনি। ডানপিটে মেয়েটাকে পড়ানোর দায়িত্ব অনেকটা জোর করেই ডেইজিকে দেয় সীমার মা। পড়তে এসে এটা ওটা নিয়ে দুষ্টূমিতে মেতেই থাকে মেয়েটা। ক্লাস সিক্সের পড়ালেখা নেহাৎ কম নয়। আন্টি বলে দিয়েছে মেয়েকে বাগে আনতে পিটিয়ে পাছার চামড়া তুলে ফেলতে। তবে কোন কিছুতেই কোন কাজ না হওয়ায় একবার এক অপমানজনক শাস্তি আবিষ্কার করে বসে ডেইজি। একদিন পড়া শেষ হবার পর কড়া গলায় বলে দেয়, আগামীকাল বাড়ির কাজ না করে আসলে ল্যাংটো করে পেটাবো। জবাবে ফিক করে হেসে চলে যায় সীমা। পরের দিন যথারীতি কাজ না করেই হাজির দুষ্টের শিরোমনি।
রীতিমত মাথা খারাপ হয়ে যাবার যোগাড় ডেইজির। গতকালকের জানিয়ে দেয়া শাস্তির কথা বলতে গাঁইগুঁই শুরু করে সীমা। মেয়েটা প্রথমবারের মত ভড়কে গেছে। ডেইজিও কম যায় না। তার কঠোরতায় শেষমেষ হার মানতে বাধ্য হল পুঁচকে শয়তান।
– আপু, তাইলে দরজাটা লাগায়ে দেন, প্লিইজ।
– তুই পেন্ট খোল। পরে আমি দরজা লাগাইতেছি!
– আন্টি দেইখা ফেলব।
– না, দেখবনা, আম্মা কাম করে রান্দাঘরে।
সলাজ চোখে দরজার বাইরে উঁকিঝুঁকি দিয়ে ধীরে ধীরে হাফপ্যান্ট হাঁটুর নিচ পর্যন্ত গলিয়ে আনে । দরজা লাগিয়ে দিয়ে ডেইজি ভীত হরিণীর চোখে চোখ রেখে বলে,
– লাগাইছি, গেঞ্জি খোল এহন
– আপু, কালকা থিকা লিইখা নিয়া আসব। প্লিইজ আপু
– আচ্ছা, কালকারটা কালকা। এহন লেংটা হবি। আজকা তোর পাছা লাল বানামু।
ভয়ে ভয়ে মাথা গলিয়ে টি শার্টটা খুলে ফেলে সীমা। বাদামী বাড়ন্ত স্তনবৃন্ত তীক্ষ হয়ে বেরিয়ে আসে।
– পেন্ট খুইলা থুইয়া দে বিছনার উপরে।
পা থেকে প্যান্ট নামিয়ে গেঞ্জির উপর রেখে দেয় সীমা। চেয়ার ছেড়ে ছাত্রীর দিকে এগিয়ে গিয়ে সমস্ত দেহ পর্যবেক্ষণ করতে শুরু করে ডেইজি। শুকনোমত দেহে তলপেট থেকে ক্রমশ ঢালু হয়ে নেমে যাওয়া গোপানাঙ্গের ইঞ্চি দুয়েক দৈর্ঘ্যসম্পন্ন সঙ্গম এলাকাটা টিউমারের মত উঁচু হয়ে আছে। সেদিকে তাকিয়ে মাথায় বিদ্যুত খেলে যায় ডেইজির। বুক ঢিপঢিপ করতে শুরু করে। থ্যালথ্যালে ডান হাত কি মনে হতে সোজা মেয়েটির যৌনাঙ্গের উপর নিয়ে রাখে। খোলা নিতম্বে কাঠের স্কেলের প্রহার প্রত্যাশা করছিল সীমা। আপুর এই কান্ডে অবাক হয়ে যায় সে,
– ওইহ, আপু, কি করেন, সুরসুরি লাগে.. হিহহহ ইহ ইহহি..
– খাড়া ছেড়ি, আজকা অন্য শাস্তি দেই। নাকি মাইর খাবি? দেখ আরাম লাগে নাকি!
– না না, মাইর খামুনা
দ্রুত জবাব দেয় সীমা।
– তাইলে ল, বিছনায় গিয়া সোজা হইয়া শুইয়া পড়।
বিনা বাক্যব্যয়ে বিছানায় সোজা হয়ে শুয়ে পড়ে ছাত্রী। হার্টবীট বাড়ছে ডেইজির। মাথার নিচে বালিশ টেনে ছাত্রীর সাথেই শুয়ে পড়ে। এক হাত আবার যোনিকেশহীন মসৃণ, মেদহীন চেরাটায় বুলাতে শুরু করে। নিজের সাথে এই খেলা খেলে অসম্ভব রকমের মজা পায় ডেইজি। তাই বলে অন্য মেয়েদের আদর করাতেও যে নিজের মানসিক তৃপ্তি মেটে তা আগে চিন্তাও করেনি । মিনিট পাঁচেক সুড়সুড়ি দেয়ার মত করে দৃঢ়ভাবে আটকে থাকা চেরায় আলতো করে আঙুল বোলানোর পর তর্জনী দিয়ে চেরার একেবারে নিচের দিকটায় আলতো করে চাপ দিতে শুরু করল। আবেশে সীমার চোখ বুজে গেছে। বাদামী বোঁটা চিমসে গেছে শক্ত হয়ে। অনুন্নত বুকের রোমকূপ স্পষ্ট হয়ে দেখা দিচ্ছে। ধীরে ধীরে চাপ দিয়ে কাজ হচ্ছেনা দেখে হতাশ হয়ে পড়ে ডেইজি। পায়ুছিদ্রের খানিকটা উপরে, ছোট্ট চেরার শেষ প্রান্তে তর্জনী ঠেকিয়ে এক চাপ দিতে অনামিকা সোজা ভেতরে ঢুকে যায়। গলা ফাটিয়ে চিৎকার শুরু করার আগেই খপ করে সীমার মুখটা চেপে ধরে কামজ্বালায় চঞ্চল কিশোরী। হাতের কাছেই ড্রেসিং টেবিল থাকা তিব্বিত স্নোর কৌটোটা তুলে নেয়। তেলতেলে আঙুলে কিছুক্ষণ আঙলি করে সীমার বিদ্ধস্ত যোনির উপর আলতো করে হাত বুলিয়ে বলে,
– ভাল হইতেছে, নারে? আরাম পাসনাই?
– হু, কিন্তু এক্ষন ব্যাথা পাইছি।
– খাড়া, আর পাইতিনা ব্যাথা।
বলে নিজের ফোলা ফোলা মধ্যমায় আরো বেশ খানিকটা সাদা স্নো মেখে তেলতেলে করে নেয়। এবারে খানিকটা জ্বলুনি অনুভূত হলেও উফফ আফহহহহ ছাড়া আর কোন শব্দ করেনি সীমা। প্রথম কয়েকবার পিচ্ছিল দেয়াল আনাহূত আঙুল ঠেলে বের করে দিতে চায়। তবে ধীরে ধীরে সহজ হয়ে আসে। ভেতরটা অনুভব করার চেষ্টা করে ডেইজি । উষ্ণ রসালো নবীনা যোনিগহ্বরের স্পর্শে নিজের দেহেও উত্তাপ বেড়ে গেল। হঠাৎ করেই ইশশশ.. ইছহহহহহ.. আপুগোহহহ…. বলে শীৎকার করে নেতিয়ে পড়ল সীমা। ডেইজিকে অবাক করে দিয়ে ছড়ছড় শব্দে উষ্ণ তরলে ডেইজির হাত, বিছানার চাদর, ডেইজির জামা, সব ভিজে গেল। সীমা যেন আরো ভড়কে গেল। নির্ঘাৎ এবারে আপু পেটাবে! কিন্তু, নিজের অভিজ্ঞতা থেকে ঘটনার স্বাভবিকতা বিবেচনা করে সীমাকে কিছু বলেনা ডেইজি। সীমার সাথে সমকামী সম্পর্কের হাতেখড়ি নিয়ে বছর দুয়েক পর রীতিমত নারীশিকারিতে পরিণত হয় ডেইজি। এবারে হাতে এসেছে তার সবচাইতে প্রিয় মেয়েগুলো।
রুম্পাও যাতে অভুতপূর্ব রসক্ষরণের তাড়নায় বিছানা ভিজিয়ে না ফেলে তাই তাকেও উঠোনে পাঠিয়েছে তলপেট হালকা করে ফেলতে।

 

***অসমাপ্ত***

গল্পটি কেমন লাগলো ?

ভোট দিতে স্টার এর ওপর ক্লিক করুন!

সার্বিক ফলাফল 4 / 5. মোট ভোটঃ 1

এখন পর্যন্ত কোন ভোট নেই! আপনি এই পোস্টটির প্রথম ভোটার হন।

Leave a Comment